আবার আসিব ফিরে
- pijush kanti das ২৭-০৪-২০২৪

"আবার আসিব ফিরে "
-----------------------------------------------------------------------------
পীযূষ কান্তি দাস
-------------:-----------:----------:-----------:----------:------------:
আবার আমি আসব ফিরে জেনো
এই মাটিতে এই সে সোনার দেশে ;
যতই কেন খারাপ হয়ে যাক
তবুও যে হায় আশ মেটে না শেষে ॥

আজও ভোরে কূজন শুনে উঠি
মায়ের স্নেহের পরশ আজও আছে ;
এমন তুমি কোথাও কী আর পাবে
স্নেহভরে ডাকছে তোমায় কাছে ?

সবুজ ফসল চোখ জুড়িয়ে দেয়
ভাটিয়ালি গায় যে মাঝি ভাই ;
সেই সুরেরই রেশ টি মনে ধরে
আবার আমি ফিরে আসতে চাই ॥

খারাপ কিছু চিরদিনই ছিল
কিছু খারাপ রইবে চিরকাল ,
তাই বলে কি হাত গুটিয়ে নেবে
তাতে কি আর ফিরবে দেশের হাল ?

অঙ্গীকারে বন্দী করে সবে
আবার সবে হও রে আগুয়ান ;
সোনার বাংলা আবার হবে সোনা
ফিরবে হাসি , ভরবে সবার প্রাণ ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।