আত্মকথন
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৬-০৪-২০২৪

বয়োজ্যেষ্ঠ এক বিদূষী বনিতা কে দেখে অন্তরে ভালবাসার মৃদঙ্গ বেজেছিল,
প্রেম কেতন পত্পত্ করে উড়ছিল
ভালবাসার অংশুমালী,সেতারা,হেলাল খিল খিল করে হেসে ছিল
প্রেম কাননের অলিরা গুনগুন গান গেয়েছিল/ গাইছিল
ভেবিছিলাম ওনি/ সে এখনো অকৃতদার?
-
কিন্তু তা না, আমি সত্যিকার অর্থে অর্বাচীন?
অগোচরে ভালবেসে ভুল করেছি
আজ জানতে পারলাম ওনি/সে অপরের অর্ধাঙ্গীনি!
তার নাকি মিষ্টি একটা কন্যা আছে?
-
এমন কথা শুনে মাথায় বাজ পড়ল
তবুও কুন্ঠাহীন ভাবে তারে ভালাবাসার পদ্য শোনালম
ভালবাসতে চাইলাম
তাকে আমার প্রেমাস্পদা হিসেবে স্বীকৃতি দিলাম,
কিন্তু তিনি অনড় থাকলেন ঘৃর্ণার নিগড়ে বন্দি করলেন
-
কুপিত হয়ে অচলায়তন সমাজের
কেচ্ছা শোনালেন!
আমায় উপহাস করলেন
আমায় গাল-মন্দ করলেন
গবুচন্দ্র হিসেবে আখ্যায়িত করলেন
আমি তৃষ্ণীম্ভাব করলাম কোন রা করলাম না?

-
ভালোবাসার ক্ষেত্রে কোন বয়স নেই একটু ছন্দে বলি....
-
"বয়সের ফ্রেমে ভালবাসাকে বেঁধে করিও না অপমান
মনের হৃদপিন্ডে ভালবাসা ধরে রেখে/ রাখ
দাও তারে প্রকৃত সম্মান"

-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Faiyaj
১৯-০৭-২০১৭ ১২:৩৫ মিঃ

ধন্যবাদ ♥♥♥

Faiyaj
১৪-০৭-২০১৭ ০৭:৪৫ মিঃ

ধন্যবাদ কবি রায়হান লাবিব

Raisu1812
১৩-০৭-২০১৭ ১৭:১৪ মিঃ

দারুণ রচনা|