শ্রাবণ মাসে বরষা আসে
- লক্ষ্মণ ভাণ্ডারী ২৬-০৪-২০২৪

শ্রাবণ মাসে বরষা আসে
মুষল-ধারায় বাদল ঝরায়,
বিল জলাশয় জলে জলাময়
জলেকাদায় পথ চলা দায়।

গাঁয়ের পথে জল জমেছে
বাড়ির আঙিনায় এই বর্ষায়।
কালোমেঘে আকাশ ঢাকে
বিজুলি চমকায় মেঘ গর্জায়।

ঝরঝর ধারে জোরে বৃষ্টি ঝরে
নদী কিনারায় মাঝি বসে হায়,
নৌকাখানি বাঁধে অজয়ের ঘাটে
যাত্রীরা সবাই ঘরে ফিরে যায়।

পদ্মদিঘির ঘাটে খেতে ও মাঠে
এই বর্ষায়, কাদা জল বয়ে যায়,
বেলা যায় টুটে ঝিঙেফুল ফুটে
সাঁঝের বেলায় আঁধার ঘনায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।