স্তব্ধ বাংলাদেশ
- ফয়জুল মহী ২৬-০৪-২০২৪

বাংলাদেশ তুমি আজ রাবণের চারণভূমি হয়ে গেলে, তোমার বুকে কি রাম লক্ষণের বসবাস নেই। তাইতো আজ আমি জল্লাদ হতে চাই প্রিয় বাংলাদেশ। রাবণদের ফাঁসিতে ঝুলাতে না পারলে বিষের পেয়ালা মুখে নিব, আর তা তুমি চেয়ে চেয়ে দেখবে,তোমার একটুও দয়ার দরকার নাই। ৭১ সালে হায়নাদের ধর্ষণ লালসার ভিতর দিয়ে বাংলাদেশ তোমার জন্ম, স্বাধীন সার্বভৌম বাংলাদেশে একদল হায়না আবার সেই লালসায় মেতেছে। মনে হয় যেন আমার হাত বাঁধা পা বাঁধা এমনকি বিবেকও বিকিয়ে, হে মা হে বোন তুমি ইজ্জতহীন নয়,ইজ্জিতহীন আজ আমার জাতীয় পতাকা। স্বদেশ তোমার বাসযোগ্য হয়নি বলে আমায় ঘৃনা কর না, তোমার মরনে সাদা কাপড়ের বদলে কবরে দিব লাল সবুজ কাপড়টা। স্বাধীনতা যুদ্ধের কামুকদের চল্লিশ বছর পর বিচার হলে, আজকের নব্য রাজাকাদের বিচার চল্লিশ যুগ পরে হলেও হবে। দোহাই বোন দোহাই মা তুমি আত্ন হননের পথে যেও না, নিজেকে মানুষ বানাও হায়নাদের বিচারের দোরগোড়ায় দাঁড় করার জন্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Raisu1812
০১-০৮-২০১৭ ১৪:৪৮ মিঃ

ভালো লাগল