তবু রক্তে লেখা হয় কবিতা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

ক্ষমতা তারে করে যেন নিচু জনে নির্যাতন
অহংকার ধণ দৌলত যেন তার চির আপন।
জগত জানে, ওরা ছিনে নেয় সুবিধা বঞ্চিত মুখের গ্রাস
তবু রক্তে লেখা হয় কবিতা, দুঃখী মানুষের সর্বনাশ!
আজ দিকে দিকে একজন ওমর শাসকের প্রয়োজন!
রাসুলের আদর্শ্ নিয়ে দেবে পাড়ী যার দেহ-প্রাণ,
দুঃখী মানুষের বঞ্চিত প্রাণে উচ্ছাস যোগাবে যারা
আলোর দিশারী মুক্তির পথিক আজ যে পথ হারা !
ক্ষমতার দম্ভে অর্থের লোভে তারা আজ বেহুঁশ-
জাগে না কভূ ক্ষণিক প্রাণে অনন্ত পথের হুঁশ!
যেখানে আলোর পথ এসে ঘুরে গেল মোড়
দাঙ্গা হাঙ্গমা রাঙ্গা গাঁয়ে হিংস্র নখের আঁচড়!
এখানে মানবধিকার মুখ গুঁজে পড়ে আছে দিনের পর দিন
তবু দেখে না মৃত্যুর মিছিল,খবর রাখে না কোনদিন ।
নিচুদের প্রাণ আজ নিসাড় নিথর!
ন্যায় -বিচার দিকে দিকে প্রাণহীন পাথর ।
লোভীদের ক্ষমতা ক্ষুধাতুর শিখা
এ যেন দুঃখীদের রক্তে দানে লেখা ।
আজ মানুষের অধিকার মুখ থুবরে পড়ে আছে নিখিলের ভাঁজে
তবু রক্তে লেখা হয় কবিতা,কিন্তু কবিতা কি আসে কাজে?
------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।