আজ আর কেউ নেই!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

প্রাণের বিদায় শেষে একাকী পথে যেয়ে
যতই হাত বাড়াও হে কাফন- প্রেমের দাবী নিয়ে;
তুমি ওপার কাফেলার সাথেই যাবে…
ঐ দুর সাড়ে তিন হাত নীড়ে ধরণীর বাঁধন ছেড়ে
নিথর পঁচে গলে চিহ্ন হারা হবে অনন্তকে তেড়ে!
শুধু একাকী! এমন অমোঘ নিয়তির আহবানে
কাঁধে ভরে করে কবর দেশে স্পন্দহীন প্রাণে !
সেদিন কেবল ধরণী রেখে আসা সমুদ্র সফেন
মিটাবে পিপাসার বাণ কিংবা অগ্নি তুফান!
হে খোদা-তোমার রহমতে হোক
বান্দার পরিত্রান।
এমন এক আসামী তোমার কাষ্টরীতে
পাপ আর মরীচিকার বেশে একাকী হাজির!
আজ কেউ নেই!মাটি চাপা কাফন বড়ই অধির!
পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছে পৃথিবীর মোহ প্রেম
কফিন হৃদয়ে হাহাকার শব্দকোষ বাকহীন দম।
----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।