কি ক্ষমতা আছে তার?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

কবরে কবরে কত নিথর মানুষের মাংস পঁচা হাড়!
পীর মুরশিদ কিংবা আওলিয়া কি ক্ষমতা আছে তার?
দেখি কত প্রাণের সঞ্চার আনাগোনা গভীর ধ্যানে
কি দেয় লাশ !বিদায়ী পূণ্য প্রাণ ধরণীর আহবানে!
আপন মুক্তির ব্যাকুলে কবরে কবরে অনন্ত পথের যাত্রী
সে কি না দেয় মানবের মুক্তি দিবস- রাত্রী !
ঐ শোন কত রাতজাগা ভন্ড প্রহরীদের বিকট আওয়াজ!
ঘণীভূত রাত্রি আরো ঘন হয়ে কুফরী শিরকের রেওয়াজ।
এই সব শয়তানের ঝটলা বেদাতী চক্রের নকশা
ইমানদারপরহেজগার প্রভূ নবীজির করে তপস্যা।
এ প্রাণ তার হতে ক্ষণিকের তরে এসেছে ভবে
আগে পর তারই নিকট ফিরে যাবে সবে।
ওপার দিগন্তের কেহ নাহি ধরে হাল
এপার চেয়ে বিদায়ী প্রাণ কবরে বাসকাল।
তবে কেন এত সাজসজ্জা লাল সালু নত শির?
হে মুর্খ্ মানবেরা,নত শির কেবলই তাঁর
যিনি অধিপতি, এক মালিক, চির অবিনশ্বর।
পুঞ্জীভূত আমল তার জীবনের ব্যর্থ্ শোক,বিলাপ
যেন এক নরক শিখা, ইহ পর কূলের অভিশাপ!
জীবনের ইবাদত নিষ্ফল বিশুভ্র জলহীন চরে!
কবরের পাশ দিয়ে ধূসর বর্ণিল সোনালী ভোরে।
মানব প্রাণের কোণে লিখে যায় সংখ্যাহীন ভুল!
মাজারে মাজারে গড়ে তোলে ভন্ডেরা নরক শুল।
কবরে কবরে কত নিথর মানুষের মাংস পঁচা হাড়!
পীর মুরশিদ কিংবা আওলিয়া কি ক্ষমতা আছে তার?
-----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।