সম্মুখে শুধুই বর্ণিল ধূসর!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

গাফেল প্রাণের বেষ্টনীতে আল্লাহ ও রাসূলের
স্পর্শ্ নেই ।এখানে নশ্বর বুকে দেখি এসে
পথিকেরা লেলিহান শিখার মত দাউ দাউ জ্বলছে পরিশেষে
সমস্ত প্রাণের রিপুরা অস্থির উল্টো পথের।
নিষ্ঠুর ছুরির মত তীক্ষ্মধার মানুষের অন্তর
অযথাই আঘাত করে হৃদয়ে নিমেষে নিমেষে
শিরা -উপশিরায় রক্তহীন স্রোত,স্পন্দন শূন্য প্রাণ!
তবু অগ্নি তরঙ্গের ধ্বনি অবিরত বাজে বধির কর্ণে!
প্রাণের উত্তাল শেষে কোন পথে- হে অশুভ ?
নিখিলের ভ্রান্ত প্রেম এখন ওপারে জ্বলন্ত ঊনুন!
সেই দম্ভের গর্জ্ন কন্ঠ নিরব, বিচারের
এজলাসে রুহুদের কম্পন!পথ হেরে হায় মানবেরা
জাগতিক অন্ধ মোহে,স্পর্শ্ নেই আল কোরআনের;
প্রেম নেই মানব মুক্তির দিশারী প্রিয় নবীজির।
ফিরেনা কভূ হকের সন্ধানে; সম্মুখে শুধুই বর্ণিল ধূসর!
তীব্র শাস্তি গর্জে ওঠে তবু বুঝেনা ক্ষণিক প্রাণেরা।
তারপর কি ভয়ানক চিত্র !বিচারের শেষে
শুধুই বর্ণিল ধূসর!অভিশপ্ত পরাজয় ধেয়ে...
প্রভূ প্রিয় সৃষ্টি মানবের।
--------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।