মাকড়শা বাবুর ভাবনা
- প্রবীর রায় - ছোটদের কবিতা ২৭-০৪-২০২৪

মাকড়শা বাবু বড় কর্মী,
সময়টা চলছে ভীষণ গরমি,
থাকিতে হয় জাল বানিয়ে, এপারওপার সুতো টাঙিয়ে।
পৌছতে হয় লাফিয়ে-লাফিয়ে, আহার করেন জিভ লাগিয়ে, জানাতে চান আমিই রাজা, সেনাপতিরা শাঁখ বাজা।
সিংহাসনটি ভারি মজার,
কারো মর্জি সেথায় টেকে না,
পা বাড়ালে কূটনীতিতে,
ফেঁসে যান কারচুপিতে।
বাবুসাহেব করেন অর্ডার,
না শুনিলে মটকান ঘাড়,
যে দেয়না খাবার রসালো তাজা, তার হয় যে কঠোর সাজা।
খুশিতে নাচেন সদা,সাঁঝ-দিন, তাধিন-তাধিন,তাক-ধিনাধিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
০৯-০৮-২০১৭ ১৭:১৫ মিঃ

ছোটদের মজার কবিতা