পথ ভ্রষ্ট পথিকের মুক্তি নেই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

দেখি পথিকের সফেদ পাঞ্জাবী বাহারি পোশাক
বক্তৃতা মঞ্চে কুট কৌশলে বাতিলের বাক!

মিথ্যে মিথ্যে সাজিয়ে কলি হবে কি ফুল ?
মানসপটে ভাসে যখন কোন গোষ্ঠির স্বার্থ্ কূল!

আলোহীন হকের ছবি পরিচয়ধারী মুমিন
রাঙ্গা রক্তে ধূসর মলিন অন্তর প্রেমহীন!!

প্রাণের পল্লীতে অর্থ্ ভৈববের উম্মত্ত অহংকার
বিভৎস হত্যার আনন্দে নেচে ওঠে ঘাতকের শমশের!

কান্ডারীদের বিবেক অথর্ব অনড় কি চমৎকার!
দুষ্ট পথে ছদ্মবেশী পথিকেরা নামধারী ইমানদার।

শান্তির পতাকায় নিয়ে আসে মরুর বালি তুফান;
হৃদয় জুরে জাগায় জাহেলী যুগের বাতিলি ইমান!

হক –বাতিলের প্রেমে ছদ্মবেশী প্রেমিকের আলিঙ্গন!
মূর্খ্ দুর্ব্ল জ্ঞানীরা পথ হেরে দেখেনা আল-কোরআন।

পথ ভ্রষ্ট পথিকের মুক্তি নেই প্রাণ আলোহীন
কোরআন হাদিসই একমাত্র মুক্তি স্বীকৃত দ্বীন।

কি হবে মিথ্যে সফেদ পাঞ্জাবী বাহারি আলোকসজ্জায়?
যখন অবরুদ্ধ ইসলামী প্রাণ, এ ক্ষণিক ধরায়।
-------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।