হাসির কত রঙ
- শেখ মাফিজুল ইসলাম ২৭-০৪-২০২৪

হাসতে হাসতে দুঃখটাকে
চেয়েছিলে চাপতে
কিন্তু সুখের গভীরতা
মোটেও পারনি মাপতে।

হাসি দিয়ে কান্না থামাও
দেখাও কেরামতি
মনের দুঃখ মনেই থাকে
জানোনা কি দুর্গতি।

বেদনাময় একটি হাসি
যখন জেগে ওঠে
অশ্রুভরা চোখের কোণে
ফুল হ’য়ে সে ফোঁটে।

কান্না-হাসির ছলাকলায়
যে নারী দেয় ফাঁকি
গভীর রাতে বাসর শয্যায়
তাকেই কাছে ডাকি।

পাহাড় সমান দুঃখ নিয়ে
যে-মানুষটি হাসে
কাছের বন্ধু বুকে টানে
সবাই ভালো বাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kabirsarkar
৩০-০৩-২০১৫ ১৭:১৮ মিঃ

nice