দশ বছর পর
- জিহান আল হামাদী - দ্বিপ্রহর ২৭-০৪-২০২৪

আজ থেকে গুনগুনে ঠিক দশ বছর পর
যখন তোমার ছোট্ট মেয়েটি বই খুলে বসবে,
বইয়ের পাতায় পাতায় লেখা থাকবে আমার নাম;
আমার কবিতা-
কবি পরিচিতি পড়ে ঠিক শিউড়ে উঠবে তুমি
থরথর হাতে তুলে নেবে বই;
একুশে পদক, বাংলা একাডেমী পুরস্কার সহ কত ভাবে যে পুরস্কৃত !!

তখন কি মেয়েটাকে আমার পরিচয় দেবে ?
আমি কে ছিলাম ? তোমার সাথে সম্পর্ক কিসের ?
এখন কেন নেই ?

নাকি ছ্যাকড়া কবিদের খাতায় নাম ফেলে দেবে !
আমায় ফিরিয়ে দেবার দহন কি বেড়ে যাবে সেদিন ?
"কাকে ফিরিয়ে দিলাম !!"

মনে রেখো, আজ থেকে গুনগুনে ঠিক দশ বছর পর
একদিন দেখা হবে তবু চোখ দেখবে না ।।



- জিহান আল হামাদী
৩রা ফেব্রুয়ারি'২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

jehan001
০১-০৮-২০১৪ ২১:২৭ মিঃ

ধন্যবাদ ভাই :)

ahasanalazad
২৮-০৭-২০১৪ ২৩:২৩ মিঃ

একদিন দেখা হবে তবু চোখ দেখবে না !!

ভালো লাগলো ভাইজান। স্বাগতম বাংলার কবিতায় :)