তোমার অভিযোগ
- আহসান মুহাম্মাদ - কাব্যকথন ২৬-০৪-২০২৪

তোমাকে আমি লক্ষ্যই করি না,
একটুও না ।
তবে তপ্ত রোদে তুমি আমি যখন চন্দ্রিমাতে হাঁটি
তোমার নাকের ডগায় চিক চিক করা বিন্দু ঘাম
আমার চোখে পড়ে,
আমায় ভাবিয়ে তোলে ।

তোমাকে আমি লক্ষ্যই করি না,
একটুও না ।
তবে তোমার চোখের কোনায় লেপটে থাকা সামান্যতম কাজল
আমার চোখে পড়ে,
আমায় ভাবিয়ে তোলে ।

তোমাকে আমি লক্ষ্যই করি না,
একটুও না ।
তবে তোমার চুলে ঢিলে হয়ে যাওয়া বেগুনী ক্লিপ
হঠাৎ পড়ে যাবে যাবে অবস্থায়
আমার চোখে পড়ে,
আমায় ভাবিয়ে তোলে ।

তোমাকে আমি লক্ষ্যই করি না,
একটুও না ।
তবে শীতের সকালে তোমার ঐ শুকিয়ে যাওয়া ঠোঁট যা
এখনই হাসি দিলে ফেটে যাবে তা
আমার চোখে পড়ে,
আমায় ভাবিয়ে তোলে ।

তোমাকে আমি লক্ষ্যই করি না,
একটুও না ।
তবে তুমি যখন শাড়ির আঁচল সামলাও
তখন ঐ সোনালী সেপটিপিনটাও
আমার চোখে পড়ে,
আমায় ভাবিয়ে তোলে ।

তোমাকে নাকি আমি লক্ষ্যই করি না !
আসলেই, একটুও না ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

ahsan
২১-০৮-২০১৪ ২১:০৫ মিঃ

ধন্যবাদ

asrafunnahar
১৯-০৮-২০১৪ ১৬:২২ মিঃ

অসাধারন

ahsan
১৯-০৮-২০১৪ ১৫:৫৬ মিঃ

সেই রকম ধন্যবাদ

ebraramin
১৪-০৮-২০১৪ ০৯:৪৬ মিঃ

সেই রকম ভালো