ভাঙ্গলো প্রাসাদ
- মো: শফিকুল ইসলাম মোল্লা ( সজীব) ২৭-০৪-২০২৪

তোমার স্মৃতির বালিশে ঘুমিয়ে আছে আমার রাত,
জেগে আছে চাঁদ ,
আমার সাথি হবে বলে ৷
কোটি অনুভূতির তাস দিয়ে বানিয়েছি প্রাসাদ ৷
ক্ষণজন্মা মনসিজের স্বপ্নে
তুমি অধরা হতে না ৷

তোমার একটি খেয়ালীপনার ঝড়,
ভেঙ্গে দিলো প্রাসাদ সহ পুরো নগরী ৷

তুমি যদি চাইতে,
রামধনু চুম এঁকে দিতাম চোখে ৷
তুমি যদি বুঝতে,
কৃষ্ণচূড়া হাসি দিয়ে সাজাতাম ঠোঁট ৷
তুমি যদি চিনতে,
স্বর্গ ধরা দিতো ভূবনে ৷
তুমি যদি মানতে,
সিন্ধুর গভীরতা হার মানতো ভালোবাসায় ৷
তুমি যদি দেখতে,
মরুভূমি ভিঁজিয়ে দিতাম ৷
আর প্রত্যাবর্তন হতো না নরক যন্ত্রনায় ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sazeebniharika
২০-১০-২০১৪ ১৮:৩৭ মিঃ

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ৷ ভালো থাকবেন সব সময় ৷

sajkobi
১৯-১০-২০১৪ ২৩:২৭ মিঃ

'কোটি অনুভূতির তাস দিয়ে বানিয়েছি প্রাসাদ
ক্ষণজন্মা মনসিজের স্বপ্নে
তুমি অধরা হতে না'-মর্মার্থ টা বেশ ভালোই