সারমর্ম
- ঘাসফুল - ঝড়াপাতা ২৬-০৪-২০২৪

আধুনিকতা,
তুমি কি হে ?
তুমি জাননা জ্ঞানীদের সমাদর করতে,
তুমি জাননা সম্মানিদের সম্মান দিতে,
তুমি জাননা অসহায়দের সহায় হতে,
তুমি কি হে?
তুমি শুধু জানো জ্ঞানীদের হেয় করতে,
তুমি শুধু জান সম্মানিদের অবজ্ঞা করতে,
তুমি শুধু জান অসহায়দের কাদার মধ্যে ঠেসে ধরতে,
তুমিই কি আধুনিকতা?
যে কিনা হাতে সিগারেট নিয়ে ফু উড়াও!
যে কিনা গার্লফ্রেন্ডকে গাড়ির পেছনে নিয়ে উড়িয়ে চল !
যে কিনা রাস্তার মাঝে জীবজন্তুর মত অবাধে মেলামেশা কর !
তাহলে এই তোমার সারমর্ম ??

---ঘাসফুল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১৩-০২-২০১৫ ১৮:০৪ মিঃ

valo @@@ laglo @@@

Habib
২৫-১০-২০১৪ ১১:২৫ মিঃ

DONT MIND