স্বপ্নের দাফন
- হাসান মনি ২৬-০৪-২০২৪

অনেক দেরি হয়ে গেছে জানি,
প্রস্তুতি এখনও চলে ধীর গতিতে
অনেকটা সময় চলে গেছে বৃথা, তাই
মিথ্যে মনে হয় জীবনযাপন, হৃদয়ে
নদী ভাঙ্গনের সুর বাজে অহরহ;
কালো মেঘের ঘর্ষণে অশ্রুজলঃ
বজ্রপাতের ধ্বনি কান্না-মলিন; কষ্টের
ঈষদুষ্ণ সময় পেরিয়ে স্মৃতি ফিরে আসে
আসে নীল কবিতায় জল, ডুবসাঁতারে
গহীন গভীরে যাওয়া হয় না, তবে
কবিতারা জীবন ফিরে পায়, পায় না
দীপ্র স্বপ্নের সাধ; স্বপ্ন কি এক অলৌকিক গুহা?
অক্টোপাসের মত জরিয়ে ধরে কাঁদায় ক্লান্ত দেহ-মন,
ভয় কি একা নই তো, আছে দীর্ঘ স্বপ্ন
ডেঙ্গুর স্পর্শে স্বপ্নের চোখ রক্তবর্ণ
শরীর ফাটা রক্ত-ঘা আমাকে নিঃস্তেজ
নিঃশেষ করতে চায়, আর বেশীদিন নয় -
তুমি বেঁচে থেকো,
স্বপ্নের দাফন আমি সইবো না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২২-১২-২০১৪ ০৬:৪৩ মিঃ

nice brother

hasanmoni
১৯-১২-২০১৪ ২১:২৬ মিঃ

সবাইকে পড়ার জন্যে ধন্যবাদ। কতিপয় কষ্টের পাঁপড়ি দিয়েই যেন লেখা।

Rumi12
০৯-১২-২০১৪ ১১:৩৭ মিঃ

ভাল লাগল।