আধ-ঘুমন্ত বিলাপী প্রলাপ
- সুকন্যা তিশা ২৬-০৪-২০২৪

আমি বলছি না সারাদিন আমায় নিয়েই পরে থাকুক কেউ
শুধু মাঝে মাঝে অবচেতন মনে এতটু প্রত্যাশা জাগে-
পুরোটা দিনে অনন্ত একটি বার হলেও কেউ জানতে চাইবে-
সুপ্রিয়া,কেমন আছো তুমি ?ভালো আছো তো !মনটা ভালো ?

আমি বলছি না আমার পাগলামীগুলোকে প্রশ্রয় দিক কেউ,
তবুও বড্ড জানতে ইচ্ছে করে আমার এই ছোট ছোট বিষয়ে
অযৌক্তিক অভিমানে কারো কি সত্যিই কিছু যায় আসে ?

আমি কিন্তু কিছুতেই বলছি না কাউকে;আমায় ভালোবাসো!
তবুও ইচ্ছে হয় কেউ এসে অনুরাগের সুরে
তার হৃদয়ের সবটা ভালোবাসা উজার করে বলুক-
চরন্তী,তুমি কি জানো আমার মনের
অলিতে গলিতে কিভাবে বিচরন করো তুমি?
জানো কি- ভালোবাসা শব্দটার আরেক নাম “কেবলই তুমি” !

সত্যি বলছি কিন্তু !
আমার এই আধ-ঘুমন্ত বিলাপী প্রলাপগুলোরও আদৌ কোন মানে নেই !
আবেগের বাড়াবাড়ি আর ভাবের উত্তোলনে নুঁইয়ে পড়া
কিছু চরণ ছাড়া এ কিছু নয়।
তবুও খুব জানতে ইচ্ছে করে চুপি চুপি কি কেউ এর মাঝেও বুঝে নেবে
কতটা আসক্তিতে এক একটি শব্দ মিলে এক একটি বাক্য হয় ?

(০৫.০.২০১৫)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।