রাতের দেশে
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - জুঁই শাখে ২৬-০৪-২০২৪

চাঁদ খানা মুখ পরে আছে মাতাল দেশে
খাটখানা তে তোশক নেই তবু আরামের
বেশে।
সারাদিন চেঁচামেচি দৌড়ঝাঁপ
ক্লান্তির ছায়তে নেই তার প্রভাব।
একা একা পায়চারী ঘরে আর বেলকুনি
আকাশের চাঁদটা আমাদের ছবিতে প্রেমবুনি।
সে অভিমান করে ঘুমিয়ে আছে এক কোনে
আমি ব্যস্ত জগদীশ কর্মে আনমনে।
ভেবে সেবে কবিতার ডাইরিতে লিখে যাই
ভোরের পাখি ডেকে বলে আমি তখন
জেগে নাই।
নিত্যকার মতো করে ডেকে তুলে
উনুন ধারে যায় চলে।
এই যে তৈরি তোমার উনুন মাখা প্রেম
নৈশি নয়ন ভেজা আমার দিয়েছিগো সেম।
আমি চাইনি তোমায় ভেজাতে
যদি লুকোতে প্রকৃতির চাদরে সেরাতে।
না আর তাতে কি লাগে
তাই যদি সে স্বপন না জাগে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।