পাড়ার ছেলে
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - জুঁই শাখে ২৭-০৪-২০২৪

ছেলেপেলে লুটোপুটি
দলবল ছুটাছুটি।
কানাইয়ে হাতে ঘুড়ি
চারা খেলায় সাধ চুরি।
কিছু হলে দুত্তরি
পেরে গেলে হাতে তুরি।
কানাকড়ি পয়সা
সই করো আইসা।
গোলগাল মারবেল
না পেরে মারে ঢেল।
ছুটে যায় নদীতে
গা ধুতে সাদিতে।
উঠে সুটে ঘরের চালে
বড়ই খায় নুয়ে ঢালে।
গাছে গাছে আম চুরি
লাঠি নিয়ে তাড়ায় বুড়ি।
গো-বাছুর হারিয়ে
মা দিলো তারিয়ে।
সন্ধা বয়ে যায়
তারাতারি ঘরে আয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।