ভূমিকম্প ২০১৫
- অধ্যাপক আব্দুস সালাম ২৬-০৪-২০২৪

প্রায় দুপুরে নেপাল জুড়ে ভূমিকম্প হলো,
রাজধানী তার কাঠমুণ্ডু ধ্বংস হয়ে গেলো।
ভূমিকম্পে বীর দর্পে কাঁপায় জমিন জোরে,
ধ্বংস হলো ভবনগুলো সোনামি হয় শোরে।

দমকল ও সেনাবাহিনী উদ্ধার কাজে লাগে,
উদ্ধার কাজ করছে তারা গভীর অনুরাগে।
নিহতদের উদ্ধার করে ধ্বংস স্তুপ খুঁড়ে,
দু’হাজার প্রায় নিহত হয় কাঠমুণ্ডু জুড়ে।

২৫ এপ্রিল দু’হাজার পনেরো, ঘটলো বিপর্যয়,
৩৭লাখ মিলিয়ন মার্কিন ডলার ক্ষয়ক্ষতি হয়।
বাংলাদেশেও একই সময় ভূমিকম্প হলো,
তাড়াহুড়ায় শতাধিক প্রায় লোক আহত হলো।

আহতদের আহাজারি করলো বাতাস ভারি,
ভীষণ চাপে পরাণ কাঁপে সইতে নাহি পারি।
------------------------------------------
২৬-০৪-২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।