বুঝে যেতো সে;তার অস্তিত্ত্বে কতটা মিশে গেছি আমি
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - বুঝি তো আমি;তোমার সব ভালোবাসা আমার বিহনেই ২৬-০৪-২০২৪

চোখে তার;কি এক মায়া ছিল!
হটাৎ হাসিতে হৃদয় মহিমাগুলো জাগিয়ে তুললো!
চোখাচোখিতেই বুঝে যেতো;সে-
তার;এক একটা ক্ষণের অনুপস্থিতি-
আমাকে কতটা হাহাকারে পুড়ায়!
দূর থেকে আমার কালো ঠোঁটে-
লেগে থাকা জ্বলন্ত সিগারেটের ধোঁয়ায়-
বুঝে যেতো-
তার অস্তিত্ত্বে কতটা মিশে গেছি;আমি!
সে;হীনা আমার সম্পূর্ণ অস্তিত্ব-বৃথার অমৃত সাগর!
তবু সে;দিতো ব্যথা!
সাক্ষাতেই গুটিয়ে ফেলতো নিজেকে!
আর হাসে না আগের মতো!
পদে পদে চায়;আমার ব্যর্থতা!
তাই আমিও-ঠিক খাপ খাইয়ে নিয়েছি;
ব্যর্থতার সাথে!
সিগারেটের কালো ধোঁয়ার সাথে-
পরিচিত হয়ে গেছি!
ফুসফুসে ধরিয়েছি জং-
আপন মৃতুকে জানাচ্ছি-নিমন্ত্রণ;
অবাস্তবে কবেই চুড়মাড় হয়ে গেছি আমি-
এখন বাস্তব মৃত্যুর-গভীর অপেক্ষার রেশ মাত্র।




-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-১৪.০৫.২০১৫ইংরেজি
-তার চোখে চোখ রাখার রাতেঃ০৯.৪৪মিঃ/PM
-চিটাগং এর খুব পরিচিত কোনো এক ঘনবসতিপূর্ণ এলাকায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।