সুখের অসমাপ্ত সীমানা হোক তোমার
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - ইতিহাসের শ্রেষ্ঠ অভিশাপে পুড়ি তবু তোমার সুখ হোক নিশ্চিত ২৬-০৪-২০২৪

সামনে এসে দাঁড়িয়েছো সেদিন
এক গোছা ফুল নিয়ে দাড়িয়ে আমি
বিরুক্তি নিয়ে ফিরে আছো আমার বিপরীতে
এক মুঠো স্বপ্ন হাতে নিয়ে চারদিক জনশুন্যতা!
খুব তো ইচ্ছে ছিল;ভালোবাসার বাঁধনে দুজন বেঁধে যাবো-
রাগ-অভিমান ফেলে দিয়ে বুকে রেখে দিবে হাত,
কারণ-ব্যাকারণে ভুল বুঝবে না আমায়,
দুজন খুব আদরে বড় করে নিবো স্বপ্নগুলো,
মাঝ রাতে ঘুম ছেড়ে দুজনে বেড়িয়ে পড়বো;
নির্জনে-
খুব নিস্তব্দ কোনো জায়গায়-
ভোর হলে কাঁধে মাথা রেখে ঘুমিয়ে যাবে,
বেলা পেরিয়ে যাবে তবু ঘুমিয়ে রবো!
সব স্বপ্ন তুচ্ছ করে দিলে;
অবাধ সব বাঁধনকে হার মানিয়ে দিলে-
সব ফুল ছুড়ে ফেলে দিলে পায়ের তলায়-
সিগারেটে মক্ত করে দিলে,
দিলে অভিশাপ;যেন চির নিস্তর হয়ে যায়,
যেন ক্ষয়ে ক্ষয়ে মরি,
সব অভিশাপ গ্রাহ্য করলাম বড্ড স্বাভাবিকভাবে!
তবু কামনা করিনি কষ্ট চেপে ধরুক তোমায়-
কিংবা চাইনি এক রাশ অভিশাপ স্তব্দ করে দিক তোমার জীবন!
সব কষ্ট কাহিনী হোক আমার-
সুখের সীমানা থেকেও অসমাপ্ত সীমানা হোক তোমার।





-এহতেসামুল হক আসিফ চৌধুরী
-কারণ ব্যকারণের ভুল বোঝবুঝির রাতেঃ০২.১১মিঃ
১০.০৬.১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।