গীতিকবিতা ২০
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৭-০৪-২০২৪

২০
ধোঁকা খেতে খেতে এসেছি জীবনের শেষপ্রান্তে
আর কত ধোঁকা খাব—খাওয়াবে বিধি বল হে!
যারা ধোঁকা দিচ্ছে
তাদের ভাগ্য কত প্রসন্ন যে
তা হলে তোমার সুবিচার বলে কথা কথার মাঝে!।

বাবা চলে গেলে অকালে মাথায় ওঠে সংসারের বোঝা
ভাইবোন মিলে দিলে ধোঁকা মায়ের রূপ দেখি সোজা!
স্বার্থের পৃথিবীতে
নিঃস্বার্থ কারে না পাঠালেও পারতে
সরলতার কপাল লিখলে তো লিখলে ধোঁকাভরপুরে!।
৩ আষাঢ়, ১৪২৯—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।