স্বাধীনতার মূল্য
- স্বপ্ন গগন - কলমের আঁচড়... ২৭-০৪-২০২৪

তাদের কাছে দিয়ে চলেছি স্বাধীনতার মূল্য অবিরাম।
তারা বলে আমাদের- বন্ধু আমরা,
আমাদের কাঁধে ভর দিয়ে দাঁড়াও,
তোমরা করো আরাম!

চল্লিশটা বছর কেটে গেল কোথায় হে স্বাধীনতা?
যখন দেখি বুলেট বিদ্ধ মানচিত্র লুটিয়ে পড়ে,
নিঃশব্দ, নির্বাক-
কোটি প্রাণে নিরবতা!

এখনও তারা দিল না দাঁড়াতে নিজ পায়ে ভর করে!
দাস বানিয়ে রেখেছে আমাকে,
বন্ধু বলে ধাঁধিয়ে রাখে
কোন সে মায়াজালে?

আর কতকাল মূল্য দিব- ভারত বলে দাও?
আর কত তাজা প্রাণের পরে,
মুক্তি পাবো শিকল থেকে
হিসাব কসে দাও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shakawatul
০৯-০৯-২০১৩ ০০:৫৮ মিঃ

সত্য কথন