প্রতীক্ষা কবিতা হয়ে ঝরে
- হাসান মনি ০২-০৫-২০২৪

একটি কবিতার জন্য সে কি প্রতীক্ষা!
একটি কবিতার জন্য সে কি ব্যকুলতা
একটা কবিতার জন্য মেলে দু'টি পাতা

অথচ কবিতা আসে না, একে একে সব্বাই
চলে গেলো-হৃদয়ে জড়িয়ে, অথচ আমার!

এলো না, অন্তরে ক্ষুদ্র ক্ষতের সৃষ্টি
তারই বিষে জ্বলে যায় সারা নিশি
তীব্র যন্ত্রণায় কাঁতর অক্ষরগুলো
দল পাঁকাচ্ছে, রক্ত জমাট বাঁধছে, হুমরি খেয়ে
বেড়িয়ে আসতে চাইছে, যন্ত্রনাকে পাশ কেঁটে,
কে আটকাবে, কে রুখবে!
হৃদয়ের শানিতের দাগ
ছড়িয়ে থাকা তীব্র রাগ,
খোলস ছেড়ে বেরিয়ে পরার মতো
এলো বেড়িয়ে, আলো আর বাতাসে
সুরের মূর্ছনায় শব্দের কাকলিধ্বনি
এলো একটি নিষ্পাপ কবিতা, ঐ
প্রজাপতিময় নিবিড় উপত্যকায়।


উৎসর্গঃ কবি হাফিজুর রহমান

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।