রুটি
- আলী আকবর হিমু ২৬-০৪-২০২৪

জলাই ভরা জলের বাসা
ব্যাঙের কাছে জলের আশা,
লাগাইছিলাম রুটির গাছ
ধরল তাতে পুঁটি মাছ!

পুঁটি মাছে কাঁটাই ভরা
মন ভরে মণ দুঃখ জরা,
ও পুঁটি তুই সত্যি বল্,
কেমনে হল এমন ছল্!

মাছ দিয়ে কে মাছ ধরে ?
ধমকিতে কার বাজ ঝরে ?
লাগবে আমার রুটি গাছ,
চাইনা যে তোর পুঁটি মাছ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।