একলা ডাহুক পাখি
- আলী আকবর হিমু ২৬-০৪-২০২৪

ছেলেটি খরায় পুড়ে,
মেয়েটি কোথাও বৃষ্টি হয়ে
ঝির ঝির ঝির ঝরে,
বর্ষনে দেয় শীতল পরশ স্বচ্ছ জলের নদী,
অচিন মানুষ কাটে সাঁতার জলে নিরবধি,

ছেলেটি ভিষন কাঁদে,
মেয়েটি বাঁধা নূপুর পায়ে
নিজের যাচিত ফাঁদে,
অচিন শিল্পী আঁকছে তাকে, নিপূন হাতে তুলি,
আর জনমের আকাশটাকে যাচ্ছে বেফাঁস ভুলি!

মেয়েটি দেখে ঋতুর বদল,
নিঃশ্বাসে তার আতশবাজি আধা নয়ন বুঁজে!
ছেলেটি বিমুঢ়, অশ্রু সজল,
ধকল সওয়া ডাহুক পাখি একলা আড়াল খুঁজে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।