ভালবাসার রঙ
- আলী আহম্মেদ ২৬-০৪-২০২৪

ভালবাসার রঙ
আলী আহম্মেদ

নীল মেঘের মত কারও মন ও কল্পনায় ভাসতে চাই,
কারও কারও কল্পনায় করতে চাই অবাধ বিচড়ণ,
কারও দ্বিতীয় সত্তা গেঁথে দিতে চাই হৃদয়ের মধ্যিখানে।
কারও জীবন ভালবাসায় রঙিন করে,
মন পাঁজরে সাটাই করে দিতে চাই।
কিছুই নাই বা পেলাম!
তবু চাই,ভালবাসা চাই।
পথের ক্লান্তি ভুলে,কারও সাথে হাটতে চাই
আঁকাবাঁকা মেঠো পথে,
শিশির ভেজা সবুজ ঘাস কিংবা
পিচঢালা কাল পথ পাড়ি দিয়ে,
একটু সময় কাটাতে চাই
হাতে হাত রেখে,
আঙুলের পরশ মেখে।
কিছুটা সময় নাই বা পেলাম!
তবু চাই,একটা হৃদয়ের স্পন্দন শুনতে চাই।
কারও খুব গোপনে প্রেমিলীলায়,
একটা রাতের জোছনা দেখব
আধাঁর গড়িয়ে নিশি কিভাবে জাগে দেখব,
জ্বোনাকি কিভাবে জ্বলে দেখব।
নিশ্চল গতির চাঁদের সাথে মেঘের দৌড় দেখব,
রাতের একাকিত্বে তরুলতার গান শুনব,
ঝিঁঝি পোকা ডাক আর ফরিংয়ের শিকার দেখব।
কিছু উপহার নাই বা পেলাম!
তবু চাই,একটা দীর্ঘশ্বাস ফেলতে চাই।
কারও সাথে কোন এক বিকালে,
নদীর তীরে সূর্যাস্তের অপরুপ দৃশ্য দেখব।
দিনের আলোর বিদায়ের সাথে রাতের আঁধারের মিলন দেখব।
নদীর জলের কূল ভাঙা ঢেউয়ের হাহাকার শুনব,
নাবিকের ঘরে ফেরার সাথে ঘরে থাকা প্রেমের মিলন খুঁজব।
ডাহুক আর বকের উড়ন্ত ডানার সাথে,
একবার আমিও উড়ে যেতে চাইব।
কিছু নাই বা পেলাম!
তবু চাই,ভালবাসা না পেলেও,শুন্য হাতে একবার কাঁদতে চাই।
তবু চাই,
হরেকরকম রংএর সাথে ভালবাসার রং দেখতে চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

nilakashermegh
২৫-০৫-২০১৬ ১০:৪০ মিঃ

দারুণ