অনুভূতি
- হাসান মনি ২৬-০৪-২০২৪

তুমি পারো বটে, অতোটা সুন্দর করে!

তোমার মসৃণ উপত্যকায় মৃদু ঢেউ খেলে
হৃদয় প্রসারিত হয় অচেনা প্রমত্ততায়,
তোমার মাছরাঙ্গা চাহনীর পরতে পরতে
জীবন ধরা পড়ে, লাউয়ের ডগার আলিঙ্গনে
জড়িয়ে রাখো সবুজ ছোঁয়ায়, অশিষ্ট ফুর্তিরস তরতরিয়ে বেয়ে চলে যায় অন্তর্দেশে। ঐ যে নীলাবাড়ির দোলনায় দোল খেতে খেতে ভোলাও - জীবন সুন্দর কতো!
যতো সুখ, ততো দুঃখ, কেউ বুঝে না, তুমি
ভুলিয়ে দাও, পারে না জানতে পাখিসব,
তোমার মেহেদী পাতার মসৃন বরণে চির
সবুজ হতে চায় কতো জীবন, পৃথিবীময়
ডানামেলে সবুজ প্রেমিককুল, বাতাসে ভাসে সবুজাভ
পরাগ রেনু, জমাট বাঁধে তোমারই নিড়ে, অথচ
কেউ চেয়ে দেখে নাকো - সবুজ মেহেদী পাতার ভেতরটা কতোটা রক্তাক্ত, কতোটা বিধ্বস্থ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Omaer
৩০-১১-২০১৭ ০৮:৫৩ মিঃ

hm