ফিরে আসার প্রতিজ্ঞা
- আলী আহম্মেদ ২৭-০৪-২০২৪

ফিরে আসার প্রতিজ্ঞা
ali ahmed

শুধু একবার ফিরে আস নিলাঞ্জনা?
ঠিক যেমনটি ছিলে কয়েক বছর পুর্বে,
তুমায় নিয়ে আকাশ ছুব,
চাদের গায়ে কলংক লেপ্টে দিব,
আধারের টুটি ধরে আলো ছিনিয়ে আনব।

শুধু একবার ফিরে আস নিলাঞ্জনা,
তোমার জন্য সাগরের গভীরে লুকানো,
ঝিনকু থেকে মুক্ত আনব,
ওপারে রাক্ষস নগরি থেকে,
সোনা রুপার কাঠি আনব,
এভারেস্টের চুড়া থেকে বরফ টুকরো এনে দিব।

শুধু একবার ফিরে আস নিলাঞ্জনা,
তোমার জন্য সর্প রাজ্য থেকে,নাগ মনি আনব।
তোমার জন্য সাত সমুদ্র তেরো নদি পারি দিয়ে,
নীল পদ্ম তুলব।
তোমার জন্য চরম খরায় মেঘের বুক থেকে,
জল ছিনিয়ে আনব।

যদি তুমি ফিরে না আসো?
তবে গ্রহে গ্রহে যুদ্ধ লাগিয়ে দিব,
পৃথিবীর মানচিত্র পাল্টে দিব,
আগ্নেয়গিরি থেকে অগ্নির দ্বাবানল জ্বালাব,
চন্দ্র,সূর্য,নক্ষত্র থেকে আলো কেড়ে নিব,
পৃথিবী করে দিব অন্ধকারময় গুহা,
মানুষের হৃৎপিন্ড থেকে,মনটা ছিড়ে নিব।
আত্বা প্রেতাত্বায় যুদ্ধ লাগিয়ে দিব,
সব জ্বলে যাবে,পুড়ে ছারখার হয়ে যাবে,
তুমিও আমিও,
তোমাকে ফিরে আসতেই হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

nilakashermegh
০৬-০৫-২০১৬ ১১:৩৭ মিঃ

ভালো লেখা তবে বানান সমস্যা