দেখা দাও, না'হয় দৃষ্টিহীন করো
- নিশীথ প্রভাত ২৬-০৪-২০২৪

যেই ছোঁতে যাবো, তখনই অদৃশ্য হও!
ভাবনার প্রগাঢ়তায় আকাঙ্ক্ষার জাল বুনি সারাক্ষণ
মৌনতার উন্মেষে ভেঙে চুরে নিঃশেষ করি অসারতা
ভঙ্গুর হৃদয় আর কতটুকুই বা ধারণ করতে পারে
সমগ্র নিসর্গ যেখানে অবিরাম মেতে আছে তোমার স্মরণে।
তবুও দেখো হতাশ নই আমি,
এখনো সত্তায়, আত্মায় পুষে চলেছি নিরন্তর তোমার স্মরণ।
আত্ম অত্যাচারে নিজেকে বন্দী করে রাখি তবুও
অশান্ত চিত্ত বারবার যেন ডুকরে কেঁদে উঠে তোমার ভয়ে,
বুকের গহীনে যে অবিনাশী প্রেমানল জ্বেলেছি তোমার জন্য
দেখো সহস্র পাপাচারের জলে ডুবেও তা রেখেছি চির অক্ষত;
মুহূর্তের পটে যদি একবার দেখা দিয়ে যাও
রাজী আছি তবে আজন্ম অন্ধত্ব বরণ করে নিতে।
হে আমার প্রভু, প্রেমময় প্রতিপালক আল্লাহ্,
আমাকে গ্রহণ করো, চিত্ত করে দাও প্রশান্ত
নিসর্গের আঁধারে জ্বেলে দাও তোমার প্রেমের দ্যুতিচ্ছ্বটা,
সত্তার অত্যধিক কাছে আছো, তবু দেখিনা তোমায়।
এ তবে কেমন নৈকট্য, যা অসীমতার চেয়েও দূরবর্তী!
বিরহের অনলজলে জ্বলি, পুড়ি, ডুবি, ভাসি প্রতিনিয়ত
আমাকে মগ্ন করো অবিরাম তোমার স্মরণে,
প্রেমঝড়ে নিঃশেষ করো আমায়, যেন অবশিষ্ট শুধুই মিলন।
গোপন স্মরণে এখনো মেতে থাকি তোমাকে দেখার স্বপ্নে
দেখা দাও, না'হয় আমায় দৃষ্টিহীন করো হে প্রভু।

২৪.১১.২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।