কাঠবিড়ালীর বাসা
- অধ্যাপক আব্দুস সালাম ০২-০৫-২০২৪

কাঠবিড়ালী টানছে ফেসো,
বাঁধবে বলে বাসা,
বংশবালা আসবে ঘরে
এইতো মনের আশা।

বাসা তো নয়,এসি আবাস,
আরামদায়ক বেশ,
তুলোর মতো তুলতুলে খুব,
আরামের নেই শেষ।

বৃষ্টি হলে যায়না ভিজে,
যায়না উড়ে ঝড়ে,
চতুর্দিকে ডালের খুঁটি,
ছাউনি মাথা জুড়ে।

কদিন পরে আসলো ঘরে,
কাঠবিড়ালীর ছানা,
কুচুর-মুচুর শব্দ শুনে ,
তাইতো গেলো জানা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।