শুধু মগ্নতায়
- নিশীথ প্রভাত ২৬-০৪-২০২৪

আজ থেকে চৌদ্দশো বছর আগে
পৃথিবী পেয়েছিলো প্রথম পরিপূর্ণতার স্বাদ।
পৌত্তলিকতার তমসায় যখন নিমজ্জিত মানবতা
সমগ্র ভুবন যখন ডুবেছিলো অশ্লীলতায়
ঘোরতর আঁধারের মাঝে দেখা দিলো আলোর রেখা।
জন্ম নিলেন শান্তির বার্তাবাহক, শুদ্ধতার ধারক
রসুলে খোদা নবী মুহাম্মদ রহমাতুল্লিল আলামীন।
সাগরের বুক কেঁপে ফেঁপে ওঠলো উচ্ছ্বল তরঙ্গে
নিসর্গের সীমানায় বেজে ওঠলো শুদ্ধতার সানাই,
পবিত্রতার জোয়ারে প্লাবিত হলো সমস্ত ভুবন
পৃথিবীর প্রান্ত জুড়ে ধ্বনিত হলো অবিনাশী জিকির।

সেই শুদ্ধতম প্রেমের দ্যুতি আজো প্রজ্বলিত ভুবনে
এখনো জারি আছে সেই অবিনাশী সত্তার জিকির।
যুগ থেকে যুগান্তরে যারা বহন করে চলেছেন
বুক থেকে বুকে সেই একই কাননের ফুলের সুরভি,
তারাই সুফি দরবেশ অাওলিয়া পীর মোর্শেদ।

এসো মানুষ, মগ্ন হই, হেঁটে যাই সেই পথে
যেই পথের নেতা নবী।
বুক থেকে বুকে ধারণ করি চিরন্তন সত্তার প্রেম
ছিন্নভিন্ন করে দেই সকল প্রতিকূলতার আগ্রাসন,
সকল অপবিত্রতার কপালে আঁকি পবিত্রতার তিলক
অশুদ্ধ অন্তরজমিনে বপন করি পরিশুদ্ধতার বীজ
মৌন প্রহরে বিভোর থাকি মগ্নতায়, শুধু মগ্নতায়।

২৫.১২.২০১৫
ঈদ-এ-মিলাদুন্নবী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।