সাতনরি হার
- সৈয়দ আহসান কবীর - হৃদয়ের সিন্কহোল ২৬-০৪-২০২৪

মন তোর ডানা নেই
স্বপ্নরা তাই বুঝি পাখি হয়েছিলো
করচার পাতা নিয়ে উড়েছিলো সাহেব বাজার
ঘুরে ঘুরে দেখেছিলো অলি-গোলি, রাজপথ
খুঁজেছিলো তীর-চোখে ছাই হয়ে ভেসে যাওয়া
হারানো সময়।
মনের আকরে ফের চেয়েছিলো-
মাছরাঙা মনছোঁয়া আশা-উল­াস
বোনা ছিলো যার বীজ বহুকাল আগে
মেঘরঙে চাপা পড়া হৃদ-ক্যানভাসে।

মন তোর পাখা নেই, তাতে কী-
স্বপ্নরা আছে। স্মৃতির পাতায় চড়ে বার বার উড়ে যাবে
ছুঁয়ে দিতে মেঘলা আকাশ
পরশ পাথর হয়ে পাল্টাতে বাতাশের রঙ
ফিরে এসে গড়ে নিতে আকরিক মন
সাতনরি হারে সপে করতে আদর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।