তবুও কি তোমায় পাবোনা?
- নিশীথ প্রভাত ২৬-০৪-২০২৪

আমার সত্তার সাম্রাজ্যে তুমি রাজাধিরাজ
আমিতো আজন্মই তোমার আজ্ঞাবহ দাস,
আমাকে যখন খুশি কাঁদাও, নিঃস্তব্ধ করো
আমার সকল হাসির কারণ শুধু তুমিই প্রিয়।
একটিবার তোমার প্রেমিক হবো বলে
ছেড়েছি লোকালয়ের নিঃস্তব্ধতা।

জনতার মাঝেই দেখো ধরেছি নির্জনতার রশি
নীরবে নিভৃতে আমি তো তোমাতেই বিলীন,
তোমার প্রেমের অঞ্জলি সাজিয়ে চোখ বুজি
তোমার প্রেমসাগরে কেটে যাই অমোঘ সাঁতার
নিশীথের আঁধারে হাঁটতে থাকি তোমার প্রেমারণ্যে।

তবুও যেন আমি চির বিরহী
আমার অস্তিত্বের প্রতি কণায় এ কিসের অনল
দাউদাউ করে জ্বলে তোমাকে না পাবার শোকে;
বিস্তৃত ভুবন থেকে সবই পেলাম
অথচ তোমাকে পাবোনা,
তবে কী হবে সকল প্রাপ্তি আর যোগ্যতার নিদর্শনে!
আমার যোগ্যতার আড়ালে অযোগ্যতা
ক্ষমতার অপর পিঠে সকল অক্ষমতা
প্রাপ্তির উদরে জড়ো হওয়া অপ্রাপ্তির ব্যথা
হৃদয়ের গহীন প্রকোষ্ঠে বাড়ায় অতৃপ্তির ক্ষত।

জ্বেলে দাও এ বিরহীর প্রাণে তোমার দ্যুতিচ্ছ্বটা
নিঃশেষ করো আমার প্রতীক্ষার তৃষিত প্রহর,
আমি তো তোমাকেই চাই
পৃথিবী ও পরবর্তী পৃথিবীতে
তবুও কি তোমায় পাবোনা হে প্রভু?

২৮.০১.২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।