প্রথম ভালোবাসা First Love
- তপন চন্দ্র রায় (Tapan Chandra Roy) - বিন্দু (Most popular Bangla premer kobita/প্রথম প্রেমের কবিতা ) ২৬-০৪-২০২৪

প্রথম দেখায় য‌দি ভালোবাসা হয়,
ম‌নে কর তোমায় ভালোবা‌সি।
প্রথম দেখায় য‌দি কা‌ছে পাওয়া যায়,
ম‌নে কর তোমার কা‌ছে আ‌ছি।

প্রথম দেখার স্মৃ‌তি য‌দিও চলার প‌থে
তবু কেন পা‌রি না ভু‌ল‌তে?
ত‌বে কি ভালোবে‌সে ফে‌লে‌ছি?

হয়‌তোবা তাই!
য‌দি হয়‌নি কথা, চোখে‌ চোখ রাখা
সু‌মিষ্ট হা‌সি মাখা ঠোঁট
‌কি অপলক চাহ‌নি !
ভালোলাগা ভালোবাসার কথা তবু
মু‌খে বলা‌ হয়‌নি।

মনে একটুখা‌নি ভয়
তু‌মি য‌দি না ক‌রো ?
তখন হ‌বে না আর কথা বলা ‌
নি‌র্বোধ ভা‌ব‌বে তু‌মি,
আ‌মি হারা‌বো তব কল্পনা
যা‌কে নি‌য়ে হাজারো স্ব‌প্নের জাল বু‌নি।

তাই ঠিক ক‌রে‌ছি
বল‌বো না তুমি মোর স্বপ্ন
বল‌বো না তোমায় ভালোবা‌সি, ‌
দেখ‌বে শুধু ছাঁয়ার ম‌তো ‌তোমার পা‌শে আ‌ছি।

এক‌দিন, একদিন বুঝবে চাওয়া, ‌
যেদিন থাক‌বো না আ‌মি
তু‌মিও হ‌বে পর
সহস্র বেদনা উঁ‌কি দি‌য়ে বল‌বে
তু‌মি হীন
তু‌মি ভীরু
তু‌মি স্বার্থপর। ‌
তোমাকে না পাওয়ার যন্ত্রণায়
তখন একাকী আমি
ব্যথাতুর মনে তীব্র হাহাকার।

স‌বি নিয়‌তি আর বিধাতার দান
তাই স্বপ্ন দে‌খি আর ভা‌বি ‌
প্রেম স্বর্গীয়, প্রেম মহান।

এটাই আমার প্রথম প্রেমের না বলা গল্প। লিখে রেখেছি কবিতায়, এজন্যই বলি এটাই আমার প্রথম প্রেমের কবিতা। তাকে বলা হয়নি কিন্তু আমার না বলা গল্পটা সবার ভালোবাসায় প্রকাশ পাক এভাবেই।
==========================================
#Popular Bangla kobita #Best Bangla kobita #Most popular Bangla premer kobita #প্রথম ভালোবাসা #প্রথম প্রেমের কবিতা #First Love #প্রথম ভালোবাসার কবিতা========================================== #Popular Bangla kobita #Best Bangla kobita #Most popular Bangla premer kobita #প্রথম ভালবাসা #প্রথম প্রেমের কবিতা #First Love #প্রথম ভালবাসার কবিতা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Durbar
০৮-১২-২০১৯ ২০:৩৭ মিঃ

Popular Bangla kobita / Best Bangla kobita / Most popular Bangla premer kobita / দেশ প্রেমের কবিতা