দীর্ঘশ্বাসে নীল শূন্য কাব্য
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৬-০৪-২০২৪

"প্রণয়ের শেষ সংলাপে প্রাণপলাশ, রক্তকবরী
মৃত্তিকা প্রেমের আজন্ম প্রতিশোধ।
নোংরা জুতোর ফিতায় এতোটা চলা পথ
বিছিন্ন ধোঁয়াটে প্রান্তরে মেখে যাওয়া রোদে
রক্ত ট্রামবাসের বেতাল স্পন্দন।

পিঙ্গল বালুচরে সর্বভুক আকাশ
নাভিচ্যুত শূন্য বৃত্তের পৃথিবীতে
স্পর্শ করে রক্তবর্ণ ফুল,
সম্ভবত কৃষ্ণচুড়া ।

শতছিদ্র ফুসফুসে কয়েকটা ক্ষীণজীবি পাখি
রাতে অদম্য বিলাসে বড় হয়
হৃদপিন্ডের বাড়িতে,
কয়েকটা প্রহরের নিশাচর বেকার কুকুরের মতো,
রাত্রের দূষিত রক্তে বিকলাঙ্গ দিনের প্রসবে
প্রেমের তন্দ্রা শোষিত হয় কর্কশ হলুদ খামে ।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।