ফসিল
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৬-০৪-২০২৪

"আমাদের কোন মৃত প্রেমিকা নেই,
আমাদের মৃত প্রেমিকেরা ধবংস বিধ্বস্ত শহর হয়ে গ্যাছে ,
ক্ষতবিক্ষত শহরে মৃত নিঃশ্বাস ঝুলে আছে,
ঝুলন্ত নিঃশ্বাসে একটা মৃত ঘড়ি ,
ঘড়িটা ঠাঁই দাড়িয়ে আছে ভাঙ্গা হৃদপিণ্ডের বার্নিশে।

কবেকার হাত ধরে যেন আমাদের প্রেমিকাদের জন্ম হয়েছিলো,
উলঙ্গ বালিকণার অবারিত সঙ্গমে ,
এখন সেই
প্রেমিকারা ধ্বংসাত্মক ইজরাইল
কিংবা ধবংসপ্রাপ্ত ফিলিস্তিনিদের মতো
মৃত শহরের প্রাচীর হয়ে দাড়িয়ে আছে,
অজস্র স্মৃতির ভাষ্কর্য হয়ে।

আমাদের মৃত প্রেমিকারা মারিজুয়ানার মতো তীব্র নেশা হয়ে গ্যাছে,
উম্মাদ মাতালের বৈকালিক ধ্যান হয়ে গ্যাছে,
তবুও মৃত প্রেমিকাদের দাফন করা হয়নি,
কবর খোড়া হয়নি ,
কাফন পড়ানো হয়নি,
আমাদের মৃত প্রেমিকেরা এখনো
জীবন্ত,
ফসিলের মতো।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।