ত্রিকাল ব্যাঞ্জনা
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৬-০৪-২০২৪

"আমি কখনো কোন নারীর প্রেমে পড়িনি
অথবা কোন নারী আমার প্রেমে।

আমি শুধু নারীর চেহারা আর সৌন্দর্যের প্রেমে হাবুডুবু খেয়েছি বহুবার বহু শতাব্দীর বুকে বেয়ে চলা অনুরণনে
কোষ গহ্বরের শির বিন্যস্ত কণিকার কনিষ্ঠা আঙুলের
শেষ মানচিত্রে।

আর নারীরা আমার প্রেমে পড়েছিলো সিভিলাইজেশনের ভাঁজে ভাঁজে যখন পৃথিবী রুক্ষময় ,
সেই পৃথিবীর আকাশ যেদিন বড় লাল টিপ পড়েছিলো
সেদিন, বহুদিন আগে,
তখন আমি পৃথিবীর সন্তান হয়ে জন্ম গ্রহণ করিনি।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।