বিষয়টি বিষাক্ত
- সাদমান সাকিল ২৭-০৪-২০২৪

তুমি নাকি ইদানিং বিছানার পাশে এক পেয়ালা বিষ রেখে ঘুমাতে যাচ্ছ?
কেন? কিসের এত অভিমান তোমার?
আমি কবি! ভালবাসাবাসি করা আমার স্বভাব।
আমি কবি! কবিতা লেখা আমার স্বভাব।
আমি ভালবাসাকে অনুসঙ্গ করে কবিতা লিখবই-
তাই বলে কি অভিমানে বিষের পেয়ালাকে সাথী করে ঘুমাতে হবে?
.
সময় যখন অন্ধকারের গভীর গুহায় ডুব দেয়-
তখন চাইলে তুমি আমাকে ডাকতে পার।
আমি ঠিক বিষের পেয়ালাটির মত স্থির হয়ে শুয়ে থাকব।
কবিতার হৃদয় ছুঁয়ে কসম খেলাম, তোমাকে এতটুকুও ছুঁয়ে দেখবো না।
.
রাত তার তিমির ভ্রমণ শেষে একসময় মৃত্যুর সাথে আলিঙ্গন করবে।
ঐ মুহূর্তে আমি যদি আমাকে ঠিক রাখতে না পারি। হয়ত-
তোমার হাতটি ধরতে আমার মন উসখুস করবে।
আমি সেই সময় ঘুমের অষুধ খেয়ে ঝিম ধরা মাথায়
পঙ্গু সপ্নগুলোদের হাত ধরে ধরে ঘুমের রাজ্যে হাঁটব।
.
আজ থেকে তুমি বিষের বাটির পাশে এক পাতা ঘুমের অষুধও রেখো!
---------------------------------
সাহিত্য সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রথম আলো বন্ধুসভা।
সাহিত্য সম্পাদক, গ্লোবালপোস্ট২৪ডটকম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।