জীবনের অসমাপ্ত শেষবাক্য
- সাদমান সাকিল ২৬-০৪-২০২৪

ইলেক্ট্রিক্যাল তার বেয়ে ছুটে চলার মত প্রেম
আমার
ছুটে চলে
আমার হৃদয়ের ট্রান্সফরমার থেকে তোমার
মনোনিকেতনের প্রতিটি কক্ষে অবিরাম
থমকে যাওয়ার ভয়হীন মুখ নিয়ে আমি রাতের শেষ
হলে
দিগন্তের শরীর মাড়িয়ে উঠে পড়ি নীল আকাশে,
আমি সূর্য
আমি নতুবা নতুন কেনা ঘড়ির মতো সময় বানিয়ে
বানিয়ে
নিজে একসময় হয়ে পড়ি নির্জীব অচল কাঁটাবাহী
যন্ত্র
ব্যাটারিতে চার্জ নেই তাই অপলক স্তব্দতা হয়ে
মন-ঘড়ি
তাকিয়ে থাকে মহাকালের দিকে নিরবধি
দু'মাস হলো সে মরে গেছে
যে সুনসান নীরবতা ভেঙে জড়িয়ে ধরে বলত
তোমাকে না পেলে আমি সত্যিই মারা যাব
আমাকে না পাওয়ার কারণেই হয়ত সে মারা গেছে
আমার শিকলাবদ্ধ হাত মেন্টাল হসপিটালে পড়ে
আছে
কেউ নেই হাতটি ছুঁয়ে দেখার
ঐ তো আমার নিথর দেহ পড়ে আছে নোংরা
ফ্লোরের উপর
আমি কি হয়ে গেছি, আমার কি হয়ে গেছে---
নিজেও জানি না...
-----------------------
সাহিত্য সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রথম আলো বন্ধুসভা।
সাহিত্য সম্পাদক, গ্লোবালপোস্ট২৪ডটকম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।