কবিতা-সন্তান
- সাদমান সাকিল ২৬-০৪-২০২৪

জন্ম থেকে কেঁদে কেঁদে আমার চোখ এখন-
জল ঝরাতে ভুলে গেছে;
চোখ এখন লাল টকটকে রক্ত ঝরায়।
আমি যাতনা পেয়ে পেয়ে নিজেই যাতনা হয়ে গেছি।
আমার মাঝে মাঝে মনে হয় আমি উম্মাদ,
আমার মাঝে মাঝে মনে হয় আমি প্রতিবন্ধী,
আমার মাঝে মাঝে নিজেকে রঙের কৌটা মনে হয়।
আজন্ম আমি প্রকৃতির মুখে গাল ঘষে ঘষে রূপবান হয়েছি,
সেই প্রাকৃতিক রূপে তোমাকে মুগ্ধ করি, করি বিমোহিত।
আমি প্রকৃতির খেলাঘরে খেলে খেলে কবিতা বানাই,
কিছু হয় বিদ্রোহী, কিছু হয় অভিমানী, আর কিছু হয় চরম নিকৃষ্ট।
প্রখর ক্ষুরাঘাতে আমি যখন শেষ নিশ্বাস নিই তখন মনে হয়-
আমার লিখা কবিতা-সন্তানেরা আমাকে আঁকড়ে ধরে কাঁদছে, কেঁদেই যাচ্ছে...
-----------------------
সাহিত্য সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রথম আলো বন্ধুসভা।
সাহিত্য সম্পাদক, গ্লোবালপোস্ট২৪ডটকম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।