আমন্ত্রণ
- নিশীথ প্রভাত ২৬-০৪-২০২৪

তোমার প্রেমে না পড়েই কতজন
প্রেমিক হয়ে গেলো
তোমাকে না লিখেই হয়ে গেলো সব্যসাচী কবি
আত্মবিস্মৃতির জলে ভাসালো কত নিষিদ্ধ তরী
সভ্যতার ধারালো ছুড়ি দিয়ে কী নিষ্ঠুরভাবে
দেখো কেটে ছিড়ে দ্বিখণ্ডিত করে চলেছি
আমরা আমাদেরকেই।
মোহমায়ার বিষাক্ত ছোবলের নাম দিয়েছে প্রেম
অথচ পৃথিবীর বুকে যে প্রেমের নূর জ্বেলেছো তুমি
চৌদ্দশো বছর আগে
সাময়িক সুখরসদের ছায়ার আড়ালে আজ
অস্তনিমিত সেই চিরন্তন প্রেমের জ্যোতির্ময় সূর্য।

হে মানুষ, উদাসীনতার বলয়ে আর কতকাল
এভাবে ধরে রাখবে প্রবৃত্তিপূজার অরঙিন হাত
গন্তব্যগামিতার কথা মনে নেই?
তবে কেন এই উদাসীনতা, এই নির্লিপ্ততা
অক্ষয়তার সুখদ নাদে সিক্ত হওয়ার সময় কি
এখনো হয়নি?

এসো মানুষ, মগ্ন হই প্রজ্বলিত মোরাকাবায়
হেঁটে যাই সেই অবিভাজ্য পথে
যেই পথের নেতা নবী।

০২.০৪.১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

junayedbrahman
০৮-০৬-২০১৬ ১৫:৩৬ মিঃ

অসাধারণ একটি কবিতা।

junayedbrahman
০৮-০৬-২০১৬ ১৫:৩৫ মিঃ

অসাধারণ একটি কবিতা।