তনুর বিচার চাইব
- হাসান মনি ২৬-০৪-২০২৪

‌কি‌সের বিচার চাইব!
কার কা‌ছে চাইব?
উপরওয়ালা কর‌বে বিচার
গজব নিয়া অাইব!

মশা অা‌ছে, ওলুশ অা‌ছে
তারা থা‌কে অা‌শেপা‌শে
সু‌যোগ প‌ে‌লে কাম‌ড়ে ধ‌রে
নরম‌ মাংসের পা‌ছে;

কাউয়া কালার শা‌ড়ি প‌ড়ে
বুড়া চা‌চিরা লা‌ঠি ধ‌রে
‌রোদ-বৃ‌ষ্টি‌তে ভি‌জে ক'‌দিন
খুক্ক‌র খুক্কর কাঁশে;

‌দেশটা এখন চল‌ছে বালা
মু‌খটা কেন‌ কর‌ছো কালা
লাঙল-‌জোয়াল কাঁ‌ধে নি‌য়ে
জ‌মি চা‌ষে চলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।