গীতিকবিতা ২৪
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৬-০৪-২০২৪

২৪
আমার কপালের মতো কপাল কারও
লেখনি তো প্রভু আর?
মনে মনে হাসতে না হয় আমার মতো
কপালের লেখা দেখে তার!।
না না—পরিহাসের হাসি নয়
চেষ্টা করেও অনেকে ব্যর্থ হয়
কথাটি বলা হলেও বলার মতো কেউ
বলে যেতে পারেনি আর—
আমার কপালের মতো কপাল কারও
লেখনি তো প্রভু আর?।

জীবনের পদেপদে কষ্ট আর কষ্ট
যারে তুমি দিয়েছ ধরায়!
কী বলেন—ওপারের জিন্দেগি শ্রেষ্ঠ
সে কেমনে বুঝে পায়?।
হাঁ হাঁ—নিদর্শনের ঘাটতি নেই
স্রষ্টা ছাড়া সৃষ্টি হয় কেমনেই
তবু কেন জানি সন্দের ঘোলাজল আরও
ঘোলাটে হতে চার—
আমার কপালের মতো কপাল কারও
লেখনি তো প্রভু আর?।
২৩ আশ্বিন, ১৪২৯—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।