গীতিকবিতা ২৫
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৭-০৪-২০২৪

২৫
এসেছিলাম পৃথিবীতে
পৃথিবীর মন জয় করতে—
মানুষের জীবন হবে একটা
বিশ্বে দৃষ্টান্ত থাকবে এতটা
আফসোস রইল যত যেতে যেতে—
পৃথিবী দূরে থাক
নিজের উঠোনের যতনের ঘাস
আপন করে পারলাম না যেতে—
এসেছিলাম পৃথিবীতে
পৃথিবীর মন জয় করতে॥

আমার ধারণাই ভুল
জুয়ারির মতো আশাকুল—
আজ নাহয় কাল জিততে পারি
সেই সুদিন আর আসে না ফিরি
আশালতা বাড়ে শুধু আশার মধ্যে—
জীবনের মূল্যটা বুঝি
জীবন থেকে যখন যৌবনটা হারিয়েছি
আপনদের রূপে মরে গেছি জিন্দে—
এসেছিলাম পৃথিবীতে
পৃথিবীর মন জয় করতে॥
২৫ আশ্বিন, ১৪২৯—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।