তৃণ
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - পরাগ ২৬-০৪-২০২৪

কমল প্রিয় তনয়া তোমার বাঁধাও মৃদু হাওয়া
মুগ্ধ আমি এ নিশীথিনী বিগ্রহ প্রাণে বাওয়া,
ঝাঁপিয়া আছো এপাশ ওপাশ হৃদয় দ্রুম
আজি কিরণে অরষমা লোহিত তরঙ্গ ভূম।
তোমার হৃদয় পাথার ভাসিছে এ ভেলা
তৃণ যাব নাহি ছেড়ে তীরে অবেলা,
আমার ইপ্সা আছে তোমার কুলে রাজ বনানী
বিশাল তোয়ধর তবু স্থান সঙ্কুলান হবেনা জানি।
তাজ্জব দুই আদরিনী বৃত্ত মহুয়া গন্ধে ভরা
মাতিয়া তুলে প্রাণ পরশে সজীব অন্তরা,
আমি নির্ভর দেখ অতঃপর তোমাতে জুরিয়া
তৃষ্ণার্ত গুহা সম্মুখে এনেছি ঋতু রাজ দরিয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।