ইচ্ছে কিশোরী
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - পরাগ ২৬-০৪-২০২৪

কেন নিরামিষ আমায় ঘিরে চতুর্দিক
হারায়াছি পথ খুঁজি দিকবিদিক।
ইচ্ছাটা যেন কোথায় উড়াল দিল
ফড়িং টা মোর স্বপ্ন সঙ্গে নিল।
আমি জবা ভালবাসি
প্রায় এই গাছ তলাতে আসি।
হঠাৎ হঠাৎ খুব উৎসুক হয়ে যাই
খানিকবাদে ওটুকু নাই।
জানিনা বাপু হয়যে কেন এমন
চড়ই পাখি থাকে যেমন।
এইখানেতে কুঁড়াই হলুদ পাতা
খেলা ঘরে সব দিয়ে দেই যাতা।
কাঠবিড়ালি পেয়ারা দিব বন্ধু হবে
এসোনা ছাউনী পাতার ঘরে তবে।
লেবু তলায় কালো বিড়াল ব্যাস্ত ঘুমে
বন মুরগীটা ভয়ে ভয়ে রয়েছে উমে।
আমি বলি বকুল মালা বানিয়ে রাখা
দিব কাকে, দু হাতে আজ পরবো শাখা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।