বৃষ্টি বিলাস
- মোঃহাবিবুর রহমান হাবিব - জোসনার নেকাব ১০-০৫-২০২৪

# বৃষ্টি বিলাস #
------- হাবিব
এলিয়ে খোঁপা বৃষ্টি নামায়
আশার গগন মেঘ
ভিজায় শীতল তপ্ত মাটি
পুকুর ডোবা লেক।
গা ধুয়েদেয় সবুজ মাঠের
ফুল পাখি আর বন
বৃষ্টি দুপুর পরির নূপুর
রয়না ঘরে মন।
বৃষ্টি নামে ঝাউয়ের শাখে
বৃষ্টি ঝরে টুপ !
কলমি হাসে কদম কেয়া
মাছরাংগা রয় চুপ !
বৃষ্টি যেন মেঘের পরি
প্রেমিক চোখের জল
ধান কাউনের মাঠ চুমে যায়
মিষ্টি গাছের ফল।
বৃষ্টি নামে সবুজ ঘাসে
বৃষ্টি নাচে ক্ষেতে
বৃষ্টি দেখার চোখ আছে যার
আচলটা দাও পেতে ।
বৃষ্টি কুড়াও একমুঠো সুখ
বৃষ্টি ঝরে সোনা
বৃষ্টি জাগুক চোখের কুহুক
স্বপ্নটা হোক বোনা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।