"মা এক মুঠো ভাত দে"
- এফ ইউ শিমুল ০৯-০৫-২০২৪

মা একমুঠো ভাত দে,
বয়সটা আমার আঁশি চুই চুই
লাঠির ভরে জীবনটা চলে
এর দুয়ারে ওর দুয়ারে কড়া নাড়ি
এক মুঠো অন্নের অভাবে।

লাঠিটা কেন ভাঙছেনা
জীবন পথ কেন থামছেনা
হামাগুড়ি দিয়ে আর কত কাল
টানবো এই জীবনটাকে।

মাঝে মাঝে খোদাকে বলি
আছো গো তুমি কোন গাঁ'য়ে
একটি সন্তান ও দাও নাই
মোর কোলে
স্বামীকে তো নিয়ে গেলা সেই কবে
তবে কিসের মোহে রেখেছ মোরে
শূণ্য এই মাঝারে।

আর টানবো না অভিশাপ্ত জীবনটা আমার
বলবোনা কাউকে "মা এক মুঠো ভাত দে"
থেমে যাকনা জীবন এখানে
দোহাই খোদা তুই মোরে এবার উঠিয়ে নে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।